ফিলিস্তিনের গাজা উপত্যকায় গত ৭ অক্টোবর থেকে অবিরাম হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েল। সোমবার রাতভর দক্ষিণ গাজায় ইসরায়েলি বিমান হামলায় ৭১ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন।

আল জাজিরার খবরে বলা হয়েছে, নিহতদের মধ্যে অধিকাংশই নারী ও শিশু। দক্ষিণ গাজার খান ইউনিস এবং রাফাহ এলাকার বাড়িগুলোতে রাতভর বোমা হামলা চালিয়েছে ইসরায়েল। সেখানে হতাহতের এই ঘটনা ঘটে। এছাড়া আহত হয়েছেন আরও শতাধিক মানুষ।

হামলার পর প্রাথমিকভাবে প্রথমে ২৫ জনের ও পরে ৫৪ জনের নিহত হওয়ার কথা বলা হয়েছিল। সর্বশেষ তথ্যানুসারে, মৃতের সংখ্যা বেড়ে ৭১ জনে পৌঁছেছে।

পৃথক এক বিবৃতিতে ইসরায়েলি সেনাবাহিনী বলেছে, তারা রাতের আঁধারে গাজা উপত্যকায় হামাসকে লক্ষ্য করে ২০০টিরও বেশি হামলা চালিয়েছেন।

এদিকে গাজার উত্তরাঞ্চলেও ইসরায়েলের ভারী গোলাবর্ষণের খবর পাওয়া গেছে। আল জাজিরা বলছে, উত্তর গাজা উপত্যকার কিছু এলাকায় ইসরায়েলের ভারী গোলাবর্ষণের খবর পাওয়া যাচ্ছে। তবে হতাহতের বিষয়ে তাৎক্ষণিক কোনও খবর পাওয়া যায়নি।

আল জাজিরা জানিয়েছে, গত ৭ অক্টোবর থেকে গাজায় ইসরায়েলি বিমানের অবিরাম হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২৮০০ জনে পৌঁছেছে। আহত হয়েছেন আরও প্রায় ১১ হাজার ফিলিস্তিনি।